কুমিল্লায় নানা আয়োজনে মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ পালন

নেকবর হোসেন।।
“পুলিশ-জনতা ঐক্য করি
স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি”
এই প্রতিপাদ্যকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং জেলা সমন্বয় কমিটি সহযোগিতায় জেলা পুলিশ কুমিল্লার আয়োজনে আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে নানা আয়োজনে উদযাপন করা হয় কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ ।

এ আয়োজনের অংশ হিসেবে একটি বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। নগরীর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সকালে বেলুন ও ফেস্টুন উড়িয়ে সকলের উপস্থিতিতে কমিউনিটি পুলিশিং ডে ২০২৩ এর উদ্বোধন করেন পুলিশ সুপার কুমিল্লা আব্দুল মান্নান বিপিএম (বার) সহ আমন্ত্রিত অতিথিগণ। এরপর একটি র‍্যালী ঈদগাহ থেকে শুরু হয়ে পুলিশ লাইন্সে গিয়ে শেষ হয়।পুলিশ লাইন্সে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন আব্দুল মান্নান বিপিএম (বার), পুলিশ সুপার কুমিল্লা।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার জেলা প্রশাসক খন্দকার মুঃ মুশফিকুর রহমান, কুমিল্লা জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি প্রফেসর আমির আলী চৌধুরী, কমিউনিটি পুলিশিং কুমিল্লার সহ-সভাপতি বিশিষ্ট নজরুল গবেষক অধ্যাপক শান্তি রঞ্জন ভৌমিক, মোঃ মিজানুর রহমান,পুলিশ সুপার, ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার একেএম জহিরুল ইসলাম, পুলিশ সুপার, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ কুমিল্লা, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণ, কমিউনিটি পুলিশিং এর নেতৃবৃন্দগণ, জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ও সর্বস্তরের বিশিষ্টজন।

পুলিশ লাইন্সের শহীদ আরআই এবিএম আব্দুল হালিম মিলনায়তনে আলোচনা সভা শেষে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য কুমিল্লাদ্বয়ের মাঝে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে প্রদত্ত ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করা হয় ।

সভায় আমন্ত্রিত অতিথিগণ বক্তব্য ও শুভেচ্ছা বার্তা প্রদান করেন। পুলিশ সুপার তাঁর সমাপনী বক্তব্যে বলেন, দেশব্যাপী কমিউনিটি পুলিশিংয়ের যে কার্যক্রম চলমান রয়েছে এর মাধ্যমে পুলিশের কাজে জনগণের আস্থা, অংশগ্রহণ, সহযোগিতা ও অংশীদারিত্ব বৃদ্ধি পেয়েছে।

কমিউনিটি পুলিশিং সেবা সাধারণ মানুষের কাছে সহজেই পৌঁছে যাওয়ায় পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে সেতু বন্ধন তৈরি হয়েছে বলে আমি মনে করি।

কমিউনিটি পুলিশিং কার্যক্রমের ফলে সমাজে বাল্য বিবাহ, ইভটিজিং অনেক কমেছে। মাদক নিয়ন্ত্রণে আমাদের আরও কাজ করতে হবে। অপরাধ দমন ও জনশৃঙ্খলা নিশ্চিতপূর্বক আমরা সবাই মিলে গড়বো নিরাপদ ও স্মার্ট কুমিল্লা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page